1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৭:৫২ পূর্বাহ্ন




বঙ্গবন্ধুর সচিত্র ডাকচিহ্ন প্রকাশ করবে যুক্তরাষ্ট্র

প্রভাতী নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ মার্চ, ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন
  • ৪৭ বার
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত লোগো (ছবি : সংগৃহীত)

মুজিবর্ষ উপলক্ষে যুক্তরাষ্ট্র ডাক বিভাগ (ইউএসপিএস) বঙ্গবন্ধুর ছবি সংবলিত একটি বিশেষ ডাকচিহ্ন (পিকটোরিয়াল পোস্ট মার্ক) প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ১৭ মার্চ বেলা ১১টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস পোস্ট অফিস থেকে এই স্মারক ডাকচিহ্ন প্রকাশিত হবে। আর ২৬ মার্চ যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের বিশেষ বুলেটিনে এই স্মারক প্রকাশিত হবে। মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুক্তধারা ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন ডাক বিভাগের স্মারক ডাকটিকিট বিভাগ মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী বিশ্বজিত সাহার কাছে এক বার্তায় জানিয়েছে, ১৭ মার্চ থেকে ৩০ দিনের জন্য একটি সচিত্র ডাকচিহ্ন সংবলিত সিলমোহর ব্যবহারের সুযোগ থাকবে। শুধুমাত্র সুনির্দিষ্ট ডাক অফিসে (জ্যাকসন হাইটস, নিউইয়র্ক) এই সিলমোহর সংবলিত ডাক টিকিট কেনার সুযোগ থাকবে।

এর আগে ২০১৬ সালে মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মার্কিন ডাক বিভাগ যে স্মারক ডাকচিহ্ন ও ফার্স্ট ডে দ্যা কভার প্রকাশ করে, তা নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের প্রধান ডাক অফিসে বিক্রির ব্যবস্থা করা হয়।

মুক্তধারা ফাউন্ডেশনের সিইও বিশ্বজিত সাহা জানিয়েছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মার্কিন ডাক বিভাগের এই বিশেষ সচিত্র ডাকচিহ্ন প্রকাশ উপলক্ষে জ্যাকসন হাইটসের প্রধান ডাক অফিসে একটি আড়ম্বরপূর্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রবাসী বাংলাদেশি ছাড়াও একাধিক মার্কিন নির্বাচিত গণপ্রতিনিধি উপস্থিত থাকবেন।




নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..