1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
কিশোরগঞ্জে চিকিৎসক করোনায় আক্রান্তের ঘটনায় ২৪৩ জন কোয়ারেন্টাইনে “ঘরে থাকুন দেশকে রক্ষা করুন” সাদ্দাম হোসেন অনন্ত বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন কেশবপুরে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধে পৌরসভার বিভিন্ন এলাকাবাসীর লকডাউন ঘোষণা কোভিড-১৯, প্রতিরোধে চরফ্যাসনে দোকান খোলা রাখায় ৮ ব্যবসায়ীর জরিমানা মুরাদনগরে করোনার উপসর্গ নিয়ে শিক্ষার্থীর মৃত্যু কেশবপুরে করোনা ভাইরাস মোকাবেলায় সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন প্রশাসন ও সেনাবাহিনী তানোরে ‘করোনা’ মোকাবেলায় সাংসদের দৌড়ঝাঁপ ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে লকডাউন করে দেওয়া হয়েছে ধামরাই নিজ তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ




স্বাক্ষাতের প্রত্যাশায় গাসিক মেয়রের নিকট গৃহহীন ভোলা-দোলার খোলা চিঠি

ফেসবুক থেকে সংগৃহীত:
  • প্রকাশিত সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০, ০৮:৩২ পূর্বাহ্ন
  • ৫৩ বার

মাননীয় মেয়র,
গাজীপুর সিটি কর্পোরেশনকে নতুন করে ঢেলে সাজাতে আপনার সকল প্রচেষ্টাকে আন্তরিক অভিবাদন। গাজীপুরকে নিয়ে যে আধুনিক নগরের স্বপ্ন আপনি দেখছেন তা বাস্তবায়নেরও পূর্ণ সমর্থন করে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। আপনার জনকল্যাণমূলক ও জনহিতৈষীমূখী উদার মনের প্রতি রইল হৃদয়স্থ কৃতজ্ঞতা।

মাননীয় মেয়র, গাজীপুরে যে উন্নয়নের যাত্রা শুরু আপনি করেছেন, তার একজন ক্ষুদ্র সহযোগি হতে পেরে আমি গর্ববোধ করছি। হ্যা, মাননীয় মেয়র; আমিও একজন ক্ষুদ্র সহযোগি। আপনার গাজীপুর সিটি গড়তে আমি নিঃস্ব হলেও আপনার উন্নয়নে অংশ নিতে পেরে আনন্দ বোধ করছি। মাটির দেয়ালে ঘেরা আমার একমাত্র ঘর ও ছোট দোকানটি আপনার সিটির রাস্তা প্রশস্ত করণে উৎসর্গ করলাম। উৎসর্গ না করেও উপায় ছিল না স্যার। কারণ ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। তাই নিজেই নিজের একমাত্র আবাসস্থল ভেঙ্গে উন্নয়নের জন্য উৎসর্গ করার প্রস্তুতি নিলাম।

হয়তো জানেন না স্যার, তিন মেয়েকে নিয়ে টানাটানির সংসারে এ ঘর আর ঘর সংলগ্ন ‘ভোলা-দোলার কটকটি-নিমকি’র দোকানের আয়েই কোন মতে চালাতাম । তবে জানেন স্যার, এ দোকানের আয় দিয়ে সংসার চালাতে বেশ হিমশিম খেতে হত। যাক এবার তাও ভেঙ্গে দিলাম, আপনার নগরের স্বার্থে। এখন না খেয়ে রাস্তায় থাকলেও অন্তত সংসার চালাতে হিমশিম খাবার সুযোগ হবে না। হয়তো আপনার উন্নত নগরে আমি ভোলা-দোলা খুবই বেমানান।সম্পদ নেই, টাকা নেই, ক্ষমতা নেই, মনে ভিতরেও কোন ছলচাতুরী কখনই ছিল না।তাই হয়তো আমি এ শহরের সাথে নিজেকে মিলাতে পারবো না। তাই নিয়তির এ করুন খেলা।

ভাবছি এখন কোথায় থাকা যায়, কোথায় যাওয়া যায়। রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার কি কোন উপায় আছে আপনার কাছে মাননীয় মেয়র মহোদয়। নিজের একমাত্র বাড়ির ভিটেটুকু হারিয়ে তো এখন আমি নিঃস্ব। নিজের দেশের নিজের গ্রামের নিজের ভিটায় আমি এখন ভূমিহীন/ঘরহীন। তবে এ জাতীয় পরিচয়পত্র আর এ দেশে থেকেই আর কি হবে।মাননীয় মেয়র, আমার এ দুর্দশার একটামাত্র কারণ কিন্তু অধিগ্রহনবিহীন নগর উন্নয়ন।

আচ্ছা মাননীয় মেয়র- খুব জানতে ইচ্ছে হচ্ছে, আপনার নগরের স্বার্থে আমি দরিদ্র হয়েও আমার সবই উৎসর্গ করলাম; আপনি কি আপনার নগরের স্বার্থে আমার মত হতে পারবেন? নিঃস্ব হতে পারবেন আমার মত।পারবেন- সব ফেলে আমার মত রাস্তায় দাড়াতে। পারবেন না, পারবেন না স্যার।তবে একটা দিন তো আমাদের কাছে এসে ভালবাসাভরা হাত নিয়ে পাশে দাড়াতে পারতেন স্যার, গরীবের বুকফাটা নিস্তব্ধ আর্তনাদ শুনতে পারতেন স্যার, অসহায়ের নোনা জলের হাহাকার দেখতে পারতে স্যার।………….। কখনো আসেননি।

হয়তো গাড়ীর রঙ্গিন গ্লাসের ফাকে আমাদের সাদাকালো জীবনকেউ রঙ্গিন মনে হয় আপনার।নাহয় আমাদের আর্তনাদ আপনার প্রোটোকল ভেঙ্গে আপনার ইন্দ্রের কাছে পৌছায় না।তাই এখনো আসা হয়নি আপনার। তবে এ চিঠি পরে আপনি আসবেন সে বিশ্বাস আমার আছে। কারণ আপনি জনতার নেতা, মানবতার নেতা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

হয়তো এ কথাগুলো আপনার টাইমলাইনে কখনো ভাসবে না, হয়তো এড়িয়ে যাবেন কর্মব্যস্ততায়।তবুও আপনার প্রতিক্ষায় রইলম আপনার উদারতা দেখার প্রতিক্ষায়। তবে দোয়া করি আমার মত নিঃশ্বদের চোখের জলে যেন আপনার কর্মব্যস্ততম জীবন ম্লান না হয়ে যায় ।

আপনার স্বাক্ষাতের প্রত্যাশায়, আপনার নগরের- ভোলা-দোলা, ইছর, ৩৬ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন।

ফেসবুক থেকে সংগৃহীত:




নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..