1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৭:২০ পূর্বাহ্ন




ধামরাইয়ে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে ভাস্কর্য উন্মোচন

মোহাম্মদ মামুন রেজা , (ধামরাই) ঢাকা (প্রতিনিধি):
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০, ০৯:৪৪ অপরাহ্ন
  • ৩৯০ বার

ঢাকার ধামরাইয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ধামরাই পৌর আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির এর উদ্যোগে ধামরাই পৌরসভাচত্ত্বরে১ টন ওজনের তামার তৈরি বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করা হয়েছে।আজ ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে দশ টায় পৌরসভা চত্বরের বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করেন ঢাকা জেলা আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম পি বেনজীর আহমদ বলেন, আজ ১৭ মার্চ, মঙ্গলবার। ১৯২০ সালের এই দিনে রাত আটটায় টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ পরিবারের আদরের ‘খোকা’। যিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’ এবং ‘বঙ্গবন্ধু’। তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। যার ডাকে আমি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। বঙ্গবন্ধুর ত্যাগের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। ৫৫ বছর বয়সে কিছু বিপথগামী সেনা কেড়ে নেন তাঁর প্রাণ। কিন্তু দেশের প্রতিটি কোনায় আজ উচ্চারিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম।

অনুষ্ঠানের সভাপতি ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির বলেন, বঙ্গবন্ধুর ত্যাগের ইতিহাস, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে স্থাপন করেছি এই ভাস্কর্য। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ অভিন্ন। ধামরাই পৌরভবনে যারাই আসবে যে দিক দিয়েই প্রবেশ করুক সবার নজরে আসবে বঙ্গবন্ধুর ভাস্কর্য।
ভাস্কর্য উন্মোচনের পরে পৌর চত্ত্বরে উপস্থিত সকলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে এবং সম্প্রতি সারা বিশ্বের আতংক করোনা ভাইরাস থেকে দেশকে রক্ষার জন্য দোয়া প্রার্থনা করেন। দোআ শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে একটি সুবিশাল কেক কাটা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, ধামরাই পৌরসভার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি, পৌরসভার সকল কাউন্সিলরসহ ধামরাই উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ।




নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর..