1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন




নিয়মের তোয়াক্কা না করে আটঘরিয়ায় ভারী যারবাহন চলাচলে রাস্তাগুলোর বেহাল দশা

মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : রবিবার, ২২ মার্চ, ২০২০, ০৫:০৮ অপরাহ্ন
  • ৫৪ বার

পাবনার আটঘরিয়া উপজেলার পাঁচটি ইউনিয়নে প্রতিদিন অতিরিক্ত বোঝাই নিয়ে ড্রাম ট্রক চলাচল করছে বলে অভিযোগ উঠেছে। উপজেলায় ছোট বড় ৩১৯টি রাস্তা রয়েছে। এর মধ্যে ২১৩ কিলোমিটার (বিসি) পাকা রাস্তা রয়েছে। রাস্তার মোড়ে মোড়ে উপজেলা প্রশাসনের সাইন বোর্ডে লেখা রয়েছে ‘১০টনের অধিক ভারি যানবাহন এই রাস্তায় প্রবেশ নিষেধ। তবে অতিরিক্ত মাল বোঝাই গাড়ি চলাচল করায় খানাখন্দে পরিণত হয়েছে রাস্তা গুলোতে। এতে প্রতিনিয়তই দূর্ঘটনার শিকার হচ্ছে পঘচারি ও সাধারন মানুষ।

তবে রাস্তায় মোড়ে মোড়ে ১০ টনের অতিরিক্ত বোঝাই পরিবহন চলাচল নিষিদ্ধ থাকলেও অনেকেই তা মানছেনা। এ সমস্ত রাস্তায় বেপরোয়া বালু বোঝাই ট্রাক, ইট নিয়ে যাতাযাত করছে। ফলে রাস্তা গুলোর ইট খোয়া ওঠে গর্তের পরিণত হচ্ছে। এছাড়া দেবোত্তর থেকে একদন্ত, দেবোত্তর থেকে খিদিরপুর পর্যন্ত, পারখিদিরপুর থেকে মুলাডুলি পর্যš, একদন্ত ইউনিয়নের চৌাবাড়িয়া থেকে নরজান মোড়, রাস্তা গুলোর বেহাল দশা।

এপরিবহন চলাচলের কারণে রাস্তার দুই পাশে দিয়ে মাটি বসে যাচ্ছে এবং মাঝ খানে উচু হয়ে রাস্তার দুই পাশে পাকা রাস্তা ফেঠে চৌ চির হয়ে খানাখন্দে পরিণত হচ্ছে। রাস্তার মোড়ে মোড়ে শুধু সাইনবোর্ড দিয়ে কর্তৃপক্ষ দায়সারা গোছের কাজ করে পার পেয়ে যাচ্ছেন বলে জানা গেছে। তবে এদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না বলে ক্ষোভে ফুসে উঠেছে সাধারন মানুষ।

স্থানীয় জনগণ জানান, এসব মিনি রাস্তায় টাটা ড্রাম ট্রাক গাড়িতে বালু ও পাথর পরিবহন করায় দ্রæত রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে।




নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..