1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০১:১৫ অপরাহ্ন
শিরোনাম ::
লালমনিরহাটে ৫’শত পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করলেন আওয়ামী লীগ নেতা সুমন খান ব্যাক্তি উদ্যোগে ভাড়াটিয়াদের মাঝে এান সামগ্রী বিতরন করেছেন আনোয়ার পারভেজ পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন নগরীর বিভিন্ন এলাকায় অসহায়, দুস্থ, কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সমগ্রী বিতরন করেন। টঙ্গীবাড়ী কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী নিয়ে ওসি আওলাদ হোসেন ইতালিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৭২৭ জনের মৃত্যু স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৯২৩ জনের মৃত্যু মৃত্যুর রেকর্ড, যুক্তরাষ্ট্রের ওপরে এখন শুধু ইতালি ডাকওয়ার্থ-লুইস মেথডের উদ্ভাবক আর নেই বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৪৭ হাজার ছাড়াল ডিমলায় ভারত-বাংলাদেশ সীমান্তে নির্মাণ বাঁধ ভাঙ্গনের কবলে




খালেদা জিয়া কারা মুক্ত হতে পারেন আজ

নিজস্ব প্রতিবেদক |
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০, ১০:২৫ পূর্বাহ্ন
  • ৬৫ বার

দুই বছর দুই মাস ১৭ দিনের কারাবন্দি জীবনের অবসান ঘটিয়ে মুক্তি পাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সরকার নির্বাহী আদেশে সাবেক এই প্রধানমন্ত্রীকে ছয় মাসের জন্য মুক্তি দেওয়ার সুপারিশ করেছে। কিছু আইনি প্রক্রিয়া শেষ হওয়া সাপেক্ষে আজই (বুধবার) তার মুক্তি পাওয়ার কথা।

খালেদা জিয়ার মুক্তির সুপারিশের ফাইলটি মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান।

তিনি বলেন, ফাইলটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়ার পরও আরও কিছু আইনি প্রক্রিয়া রয়েছে। এই প্রক্রিয়াগুলো দুপুরে মধ্যে শেষ হতে পারে। আশা করা যায় বুধবার সন্ধ্যার আগেই খালেদা জিয়া মুক্তি পাবেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। এর আগে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পরিত্যাক্ত কেন্দ্রীয় কারাগারে তাকে রাখা হয়। তবে গত ১১ মাস ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বর্তমানে খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা বিচারাধীন থাকলেও কারামুক্তিতে বাধা ছিল জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা। সর্বশেষ গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দেন সর্বোচ্চ আদালত।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সম্প্রতি খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আবার আলোচনায় আসে এবং অবশেষে তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।




নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর..