1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৪:১২ অপরাহ্ন
শিরোনাম ::
তারেক রহমান ও কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশে গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে ত্রাণ বিতরণ মুরাদনগরে মধ্যরাতে খাদ্য সামগ্রী নিয়ে বেদে পল্লীতে ইউএনও ফুলবাড়ীতে কর্মহীন শ্রমজীবীদের মাঝে আরডিআরএস সংস্থার আর্থিক সহায়তা নড়াইলে করোনা উপসর্গে সুপারি ব্যবসায়ীর মৃত্যু রাতেই তড়িঘড়ি করে দাফন বাড়ি লকডাউন!!  নড়াইলে নমুনা সংগ্রহ না করে দাফন, বাড়িতে লাল পতাকা, মৃতের পরিবারকে লকডাউন ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে সরকারি ত্রাণ আত্রাইয়ে থানা কর্তৃক খাদ্যসামগ্রী বিতরণ নন্দীগ্রামে ব্রাকের উদ্দ্যেগে জীবাণুনাশক স্প্রে ও লিফলেট বিতরণ শিবগঞ্জে হলুদ, মরিচ ভাঙ্গানো মিলে অভিযান, ২ জনের কারাদন্ড শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করলেন লালমনিরহাট জেলা আওয়ামীলীগ সেক্রেটারী




চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান

আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০, ০৭:৪৯ অপরাহ্ন
  • ২২ বার

মহামারী করোনা ভাইরাসের কারণে ভোক্তাদের কথা মাথায় রেখে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পুরাতন বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার কার্যালয়। বুধবার দুপুরে চালিত অভিযানে দোকানের সম্মুখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য তালিকা প্রদর্শণ না করা ও চলতি দামের অতিরিক্ত দামে পণ্য বিক্রয়ের দায়ে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করে আদায় করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.জহিরুল ইসলাম জানান, দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনায় রেখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং চাঁপাইনবাবগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হকের সার্বিক পরামর্শে বুধবার জেলার সদর উপজেলার পুরাতন বাজার এলাকায় পরিচালিত অভিযানে অতিরিক্ত দামে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় ও পণ্যের মূল্য তালিকা প্রদর্শণ না করার কারণে বাজারের ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ করে মোট ১৭ হাজার টাকা আদায় করা হয়। এ সময় অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি টিম সহযোগীতা করেন।

অভিযানকালে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করার পাশাপাশি ভোক্তাদের প্রয়োজনের অতিরিক্ত পণ্য ক্রয় না করার পরামর্শ প্রদান করা হয় এবং একই সাথে খুচরা বিক্রেতা ছাড়া একজন ভোক্তার নিকট প্রয়োজনের অতিরিক্ত পণ্য বিক্রয় না করার জন্য পাইকারী বিক্রেতাদের প্রতি আহবান জানানো হয়।

আর জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.জহিরুল ইসলাম।




নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর..