1. thuin.bd25@gmail.com : Golam Sarwar Tuhin : Golam Sarwar Tuhin
  2. neyamulahasan@gmail.com : Neyamul Ahasan Heron : Neyamul Ahasan Heron
  3. tarikpress200@gmail.com : Tarik Hasan : Tarik Hasan
  4. tonmoyahmednayon@gmail.com : Md.Tonmoy Ahmed Nayon : Md.Tonmoy Ahmed Nayon
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৫:৩৫ অপরাহ্ন
শিরোনাম ::
ব্যাবসায়ীকে মারধর ও দোকান ভাঙচুরের অভিযোগ পৌর কাউন্সিলর মুকুলের বিরুদ্ধে আত্রাইয়ে ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন সংবাদকর্মীরা মুরাদনগরে সড়কে জীবাণুনাশক স্প্রে ও মাক্স বিতরণ করেছে মুরাদনগর থানা পুলিশ ভোলায় সংবাদকর্মীকে পেটানো সেই চেয়ারম্যান পুত্র সন্ত্রাসী নাবিল আটক ভোলায় করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে দুইজন নিজ অর্থায়নে গ্রামে খাদ্য সামগ্রী বিতরন করেন মোঃরসি সরকার বাংলাদেশের অর্থনীতিতে করোনাভাইরাসের সম্ভাব্য প্রভাব ও উত্তরণের উপায় জাতিসংঘের ইতিহাসে করোনাভাইরাস ভয়াবহতম সংকট, বিশ্ব মন্দার আশঙ্কায় গুতেরেস নড়াইলের ডিবি পুলিশের অভিযানে গ্রেপ্তার-৩ করোনায় দেশে আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩




ভোলায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য হাজারো মানুষের প্রবেশ

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০, ০৯:০০ অপরাহ্ন
  • ২৬ বার

সরকারি নিষেধাজ্ঞা এবং করোনার আতঙ্ক উপেক্ষা করে ফেরি, নৌকা ও ট্রলারে করে হাজার হাজার মানুষ দ্বীপজেলা ভোলায় প্রবেশ করছে।

বুধবার(২৫মার্চ) সকালে ভোলা-ইলিশা সড়কে উৎসবের আমেজে হাজার হাজার মানুষকে ঘর-বাড়ীর উদ্দেশ্যে ছুটতে দেখা যায়।ল²ীপুরের মৌজু চৌধুরীর ঘাট থেকে বিআইডবিøউটিসির একটি ফেরিতে ভোলার ইলিশা ঘাটে এসেছে প্রায় ৭ হাজার যাত্রী।

এছারা নৌকা, ট্রলার ও স্পিডবোটে দেশির বিভিন্ন অঞ্চল থেকে ভোলায় যাত্রী আসলেও এদের নিয়ন্ত্রণে ঘাটগুলোতে কোন কার্যকরী পদক্ষেপ নিতে দেখা যায়নি।

এদের নেই ভাইরাস প্রতিরোধের কোন ব্যবস্থা। এমনটি অধিকাংশকেই দেখা গেছে মাস্কবিহীন। হাতে গ্লোভস নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে একা চলার পরিবর্তে এরা উৎসব আমেজে গন্তব্যে ছুটছেন।

তারা জানান, সরকারি ছুটির ঘোষণায় রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে অবস্থান করলে নানান ভোগান্তির শিকার হবেন এই আশঙ্কা থেকে তারা সুযোগ বুঝে দেশের বাড়িতে স্বজনের কাছে ফিরেছেন।
বিআইডব্লিউটিসির ফেরি কনপচাঁপার মাস্টার আজিজুর রহমান জানান, ভোররাত ৩টায় তার ফেরিটি লক্ষীপুরের মজু চৌধুরীর ঘাটে ভিড়ানোর হয়। আন লোডের আগেই হাজার হাজার যাত্রী ফেরিতে উঠে পরে।

নিরুপায় হয়ে বাস-ট্রাকের পরিবর্তে প্রায় ৭ হাজার যাত্রী নিয়ে ভোলায় আসতে বাধ্য হয়েছেন তারা। লক্ষীপুরের মজু চৌধুরীর ঘাটে আরও ১০ হাজার যাত্রী ভোলায় আসার জন্য অপেক্ষা করছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, করোনা প্রতিরোধে মঙ্গলবার দুপুর থেকে ভোলার সাথে রাজধানী ঢাকা, বরিশাল, ললক্ষীপুরসহ দেশের মূল ভূখন্ডের সড়ক ও নৌপথের সকল গণপরিবহন বন্ধ করে দিয়েছে প্রশাসন। পাশাপাশি গোটা জেলার সকল হাট বাজার দোকানপাট এবং অভ্যন্তরীণ গণপরিবহন বন্ধ করা হয়েছে।




নিউজটি শেয়ার করুন...

এ জাতীয় আরো খবর..