আপনার আশেপাশের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি প্রভাতী নিউজকে জানাতে ই-মেইল করুন- provatinewsroom@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।




তিন মাস পর দর্শকশূন্য মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্ক:ক্রীড়া ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২২ পূর্বাহ্ণ, ৩১ মে ২০২০




নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বন্ধ হয়ে যাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি আসর ফের শুরু হচ্ছে আগামী ১৭ জুন। প্রায় তিন মাস স্থগিত থাকার পর পুনরায় শুরুর প্রথম ম্যাচেই গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে আর্সেনালের। আরেক ম্যাচে অ্যাস্টন ভিলার প্রতিপক্ষ শেফিল্ড ইউনাইটেড। এর আগে গত ৯ মার্চ অ্যাস্টন ভিলার বিরুদ্ধে লেস্টার সিটির ৪-০ গোলে জয়ের ম্যাচটি দিয়ে স্থগিত হয়েছিল ইপিএল।

এই চার দলের মাধ্যমে মাঠে ফুটবল গড়ানোর পর পুরো রাউন্ডটি অনুষ্ঠিত হবে। এখনো লিগের ৯২টি ম্যাচ বাকি রয়েছে। সব ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং দর্শকরা বাড়িতে বসে টেলিভিশনের পর্দায় খেলা উপভোগ করতে পারবেন। খেলাগুলো স্কাই স্পোর্টস, বিটি স্পোর্ট, বিবিসি স্পোর্ট ও অ্যামাজন প্রাইমে সরাসরি সম্প্রচারিত হবে।

সরকারের পক্ষ থেকে এখনো সুরক্ষা নির্দেশিকা জারি করা হয়নি, তবে সব রকমের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মেনেই যে খেলা শুরু হবে, তা নিশ্চিতভাবেই বলা যায়।

প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেন, প্রিমিয়ার লিগ ও আমাদের ক্লাবগুলো অবিশ্বাস্য রকম উৎসাহী ও অনুগত সমর্থকদের পেয়ে গর্বিত। এজন্য বাড়িতে বসে যত বেশি মানুষ ম্যাচগুলো দেখতে পারে, তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। যতক্ষণ পর্যন্ত আমরা প্রয়োজনীয় সব সুরক্ষা নিশ্চিত করতে না পারব, ততক্ষণ পর্যন্ত পুনরায় খেলা শুরুর বিষয়টি নিশ্চিত নয়।

লিগ শুরু হলেও কোনো রকম ঝুঁকি নিতে নারাজ প্রশাসন ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এজন্য প্রতি সপ্তাহে দুবার করে খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তাদের কভিড-১৯ পরীক্ষা করা হবে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।