সৌদি ভাড়াটে গেরিলাদের গোলায় ৪ বেসামরিক ইয়েমেনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক:আন্তর্জাতিক ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৬ অপরাহ্ণ, ০১ জুন ২০২০
সৌদি ভাড়াটে গেরিলারা এভাবে ট্যাংক ও কামান নিয়ে হামলা চালায় আবাসিক এলাকায়




সৌদি ভাড়াটে গেরিলাদের গোলার আঘাতে ইয়েমেনের পশ্চিম উপকুলীয় হুদাইদা প্রদেশে অন্তত চার বেসামরিক নাগরিক নিহত ও কয়েক ডজন আহত হয়েছে। হুদাইদার আবাসিক এলাকায় গেরিলারা এই হামলা চালায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একটি সূত্র ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেলকে জানান, হুদাইদা প্রদেশের আজ-জোহর এলাকায় গতকাল (রোববার) সৌদি ভাড়াটে গেরিলাদের নিক্ষেপ করা গোলা আঘাত হানে।

সূত্র জানান, যদিও যুদ্ধের কারণে ইয়েমেনের হাসপাতালগুলো প্রয়োজনীয় ওষুধপত্র ও সরঞ্জামের অভাবে ভুগছে, তারপরও আহত ব্যক্তিদের কাছের হাসপাতালে নেয়া হয়।

এদিকে, ইয়েমেনের উত্তরাঞ্চলীয় আল-জাওফ প্রদেশে আল-মাসিরা টেলিভিশন চ্যানেলের ক্যামেরাম্যান আবদুল্লাহ আসকার মাজালি নিহত হয়েছেন। টেলিভিশন চ্যানেলটি জানায়, ইয়েমেনি সেনা ও জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের অগ্রাভিযানের খবর কভার করার সময় ওই ক্যামেরাম্যান নিহত হন। ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্র দেশ ইয়েমেনের বিরুদ্ধে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।