উপনির্বাচন নয়, নিরন্নরা খাদ্য চায় : মোমিন মেহেদী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৩৬ অপরাহ্ণ, ২৪ জুলাই ২০২০




নতুনধারা বাংলাদেশ এনডিবির মোমিন মেহেদী বলেছেন, করোনা পরিস্থিতিতে সারা বিশ্বের কোথাও নির্বাচন-উপনির্বাচন না হলেও একমাত্র বাংলাদেশে স্বাস্থ্যবিধি না মেনে নির্বাচন কমিশন একের পর এক উপনির্বাচন দিয়েই যাচ্ছে; এমতবস্থায় আমজনতার পক্ষ থেকে বলবো- উপনির্বাচন নয়, নিরন্নরা খাদ্য চায়। তাদেরকে খাদ্য দেয়ার জন্য নির্বাচনের খরচ বাঁচিয়ে অন্ন দেয়ার প্রকল্প হাতে নিন। মাননীয় প্রধানমন্ত্রী চাইলেই পারেন, নিরন্ন মানুষের মুখে খাবার তুলে দিতে। তিনি পদক্ষেপ কেন নিচ্ছেন না; তা আমার বোধগম্য নয়। তবে বরাবরের মত অবিরত সরকার-বিরোধী দল না হয়েও নতুনধারা যেভাবে বাংলাদেশের মাটি ও মানুষের পাশে ছিলো, তেমনি থাকার লক্ষ্যে কুড়িগ্রামের রৌমারি-রাজিবপুর; জামালপুরের দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ-মেলান্দহে যেভাবে ত্রাণ উপহার পৌছে দিয়েছে; একইভাবে বাংলাদেশের সকল জেলায় যাওয়ার কর্মসূচী হাতে নিয়েছে। একই সাথে তারা গত ২৫ মার্চ থেকে করোনায় বেকার হয়ে যাওয়া ৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌছে দিয়ে যে ধারাবাহিকতা তৈরি করেছে; তাও অব্যহত থাকবে। প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে ২১ জুলাই বিকেল ৫ টায় আনুষ্ঠানিকভাবে বন্যাক্রান্তদের জন্য ত্রাণ সংগ্রহ কর্মসূচীর তৃতীয় দিনে পুরানা পল্টন মোড়ে উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে উপরোক্ত কথা বলেন।

ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী এসময় আরো বলেন, যে কোন ব্যক্তি চাইলেই ০১৭৯৫৫৬৮১৩৭ নম্বরে বিকাশ করার পাশাপাশি সহায়তার অর্থ নতুনধারা বাংলাদেশ এনডিবি, সঞ্চয়ি হিসাব নম্বর-০১০০১১৬৫৫৯৮১৬ জনতা ব্যাংক, তোপখানা রোড, ঢাকা শাখায় দিতে পারবেন। এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রি, ভাইস চেয়ারম্যান ফারুক হাসান অপূর্ব প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ৩০ ডিসেম্বর রেডর‌্যালীর মধ্য দিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে আত্মপ্রকাশের পর থেকে গত ৮ বছরে দেশের বন্যা-খড়ায় ত্রাণ উপহার প্রদানের সাথে সাথে দ্রব্যমূল্য-গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম, বাড়ি ও গাড়ি ভাড়া-শিক্ষা খাতে ব্যয় বৃদ্ধি সহ সকল অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার রাজপথে ছিলো। এবার করোনা পরিস্থিতিতে ২৫ মার্চ থেকে প্রায় ৫ হাজার অভূক্তকে ত্রাণ উপহার দিয়েছেন, বন্যাক্রান্ত রৌমারি-রাজিবপুরের শত শত মানুষকে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। ঈদ উপলক্ষে চলছে প্রস্তুতি ত্রাণ উপহার প্রদানের জন্য।

বার্তা প্রেরক
(নিপুন মিস্ত্রি)
মহাসচিব, নতুনধারা বাংলাদেশ (এনডিবি)

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।