পোপের ব্যাটে দ্যুতি, রান পেলেন বাটলার

ক্রীড়া ডেস্ক:ক্রীড়া ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৪ পূর্বাহ্ণ, ২৫ জুলাই ২০২০
ছবি: এএফপি




টেস্টে টানা ব্যর্থতায় জস বাটলারের জায়গাটা ঝুলছিল সুতোর উপর। আরও একটি ব্যর্থতা তার বাদ পড়ার পথ সহজ করে দিত। ঠিক সময়ে জ্বলে উঠলেন তিনি। দলের বিপর্যয়ে হাল ধরে পেলেন রান। তার আগে থেকে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে টানছেন অলি পোপ।

শুক্রবার ম্যানচেস্টারে তৃতীয় ও শেষ টেস্টে প্রথম দিন শেষে ইংল্যান্ড করেছে ৪ উইকেটে ২৫৮ রান। পাঁচে নামা পোপ ৯১ ও ছয়ে নামা বাটলার ৫৬ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুজনে যোগ করেছেন ১৩৬ রান।

সকালে টস জিতে ইংল্যান্ডকেই ব্যাট করতে দেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। পেসার আলজেরি জোসেফের বদলে স্পিনিং অলরাউন্ডার রাহকিম কনওয়েলকে নিয়ে একাদশ সাজায় সফরকারীরা।

ডম সিবলিকে আউট করে একদম প্রথম ওভারেই উইকেট এনে দিয়েছিলেন কেমার রোচ। এরপর অধিনায়ক জো রুটের সঙ্গে পরিস্থিতি সামাল দিচ্ছিলেন ওপেনার রোরি বার্নস। ১৭ করা রুট রান আউট হয়ে গেলে ভাঙ্গে ৪৬ রানের জুটি।

এরপর চারে নামা বেন স্টোকসের সঙ্গেই জুটি পাচ্ছিলেন বার্নস। থিতু হওয়া স্টোকসকে পরের স্পেলে ফিরে রোচ বোল্ড করে দিলে বিচ্ছিন্ন হয় ৪৫ রানের জুটি।

মন্থর গতিতে খেলা বার্নস ফিফটির পর অফ স্পিনার রোস্টন চেজের বলে ক্যাচ দিয়ে ফেরত যান। ১২২ রানে ৪ উইকেট হারিয়ে তখন যেন কিছুটা নড়বড়ে স্বাগতিকরা।

অফ ফর্মে থাকা বাটলার আর অনভিজ্ঞ পোপের উপর পড়ে সব সামলানোর দায়। দিনের ক্রিজে পার করে দেন তারা।

স্ট্রোক ঝলমলে ইনিংস খেলে পোপ আছেন দ্বিতীয় সেঞ্চুরির খুঁজে। ১৪২ বলের ইনিংসে ৯১ রান করতে তিনি মেরেছেন ১১ বাউন্ডারি।

তুলনায় নিজের স্বভাবের বাইরে গিয়ে বাড়তি সতর্ক বাটলারের ব্যাট। ১২০ বলে ৫ চার, ২ ছক্কায় ৫৬ রানে অপরাজিত আছেন তিনি।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।