বিদ্যুতের আলোয় আলোকিত হলো নৈদিঘীর গুচ্ছগ্রাম




নওগাঁর আত্রাইয়ে নৈদিঘী গুচ্ছগ্রামের বাসিন্দারা তাদের ঘরে বিদ্যুৎ সংযোগ পেল। নিজেদের ঘরে বিদ্যুতের আলো দেখতে পেয়ে বেজায় খুশী ওই গুচ্ছগ্রামের বাসিন্দারা। সোমবার বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক সংযোগ প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মনিয়ারী ইউনিয়নের নৈদিঘী গ্রামে গুচ্ছগ্রাম গড়ে তোলা হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত¡াবধায়নে নির্মিত গুচ্ছগ্রামে ২১ টি পরিবারের ঠাঁই মিলেছে। গেল ২০১৯ সালে উপজেলার ঐ ইউনিয়নের ভূমিহীন দুস্থ ও অসহায় ২১ টি পরিবারকে পুনর্বাসন করা হয়। এতো দিন সেখানে বিদ্যুৎ সংযোগ লাইনের ব্যবস্থা ছিল না। ফলে সেখানকা বাসিন্দারা বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিল। তাই তারা আধুনিক বৈদ‚্যতিক সকল সুযোগ সুবিধা পাওয়া থেকেও ছিল একেবারে দূরে। এ অবস্থায় গুচ্ছগ্রামের আসার পর থেকে এখানকার বাসিন্দারা বিদ্যুৎ সংযোগের দাবি জানিয়ে আসছিলেন। তাদের দাবির পরিপ্রক্ষিতে সরকারী খরচে উপজেলা প্রশাসন বিদ্যুৎ সংযোগের উদ্যোগ গ্রহন করেন।

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম সুইচ টিপে বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করেন। সঙ্গে সঙ্গে প্রতিটি ঘরে জ্বলে উঠে বিদ্যুতের আলো। খুশীতে আত্মহারা হয়ে পড়েন বসবাসরত বাসিন্দারা।
এসময় উপস্থিত ছিলেন নওগাঁ-১ পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস এর এজিম ফিরোজ জামান, পতিসর অভিযোগ কেন্দের ইনচার্জ আকরাম হোসেন,জিয়াউর রহমান, সহকারী প্রকৌশলী শাহীনুর রহমান,আত্রাই প্রেসক্লাবের সভাপতি মোঃ রুহুল আমীন প্রমুখ।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।