আইরিশদের উড়িয়ে ইংল্যান্ডের দাপুটে শুরু

সাউদাম্পটনে ইংলিশদের আগুনে পুড়লো আয়ারল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে ইয়ইন মর্গানের দল।

ক্রীড়া ডেস্ক:ক্রীড়া ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০৮ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২০




করোনাভাইরাসের বিরতির পর ক্রিকেট খেলতে নেমে অস্বস্তিতেই পড়তে হয়েছিল ইংল্যান্ডকে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের বোলিং তোপে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ছন্নছাড়া হয়ে পড়া ইংল্যান্ড ম্যাচটি হেরে গিয়েছিল। যদিও পরের দুই টেস্ট জিতে ইংলিশরা ঠিকই সিরিজ জিতে নিয়েছে। তবে ওয়ানডে ক্রিকেট মাঠে ফেরার পর্বটা দাপুটেই হলো ইংলিশদের।

প্রায় ৫ মাস পর ওয়ানডে ক্রিকেটে মাঠে ফিরেছে বৃহস্পতিবার। এই ফেরার পর্বেরও সাক্ষী ইংল্যান্ড। এই পর্বে ইংলিশদের আগুনে পুড়লো আয়ারল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে ইয়ইন মর্গানের দল।

সাউদাম্পটনের রোজ বলে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা আয়ারল্যান্ড সুবিধা করতে পারেনি। ইংলিশ পেসার ডেভিড উইলির শুরুর আঘাতে দিক হারিয়ে ৪৪.৪ ওভারে ১৭২ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। জবাবে শুরুটা ভালো না হলেও স্যাম বিলিংস ও অধিনায়ক মর্গানের ব্যাটে ২৭.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচটি ১ আগস্ট সাউদাম্পটনেই অনুষ্ঠিত হবে।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই জনি বেয়ারস্টোকে হারায় ইংল্যান্ড। দারুণ ছন্দে ব্যাটিং করা জেসন রয়ও ২৪ রান করে কিছুক্ষণ পর বিদায় নেন। এরপর জেমস ভিন্স ২৫ ও টম ব্যান্টন ১১ রান করে ফিরলেও ইংলিশদের সমস্যা হয়নি।

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৯৬ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন স্যাম বিলিংস ও মর্গান। বিলিংস ৫৪ বলে ১১টি চারে ৬৭ ও মর্গান ৪০ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন। আয়ারল্যান্ডের ক্রেইগ ইয়ং ২টি ও অভিষিক্ত কার্টিস ক্যাম্পার একটি উইকেট নেন।

এরআগে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ডের শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। ম্যাচ সেরা ডেভিড উইলি ও সাকিব মাহমুদের বোলিং তোপে মাত্র ২৮ রানে ৪ উইকেট হারায় তারা। এর মধ্যে গ্যারেথ ডিল্যানি সর্বোচ্চ ২২ রান করেন। এরপর অভিষিক্ত কার্টিস ক্যাম্পার ও অ্যান্ডি ম্যাকব্রাইনের ব্যাটে লড়াই করেছে আইরিশরা।

ম্যাকব্রাইন ৪০ রান করে আউট হলেও ক্যাম্পার ১১৮ বলে ৪টি চারে ৫৯ রানে অপরাজিত থাকেন। ইংলিশ পেসার ডেভিড উইলি ৩০ রানে ৫ উইকেট নেন। এ ছাড়া সাকিব মাহমুদ ২টি এবং আদিল রশিদ ও স্যাম কারেন একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড: ৪৪.৪ ওভারে ১৭২/১০ (গ্যারেথ ডিল্যানি ২২, কেভিন ও’ ব্রায়েন ২২, কার্টিস ক্যাম্পার ৫৯*, অ্যান্ডি ম্যাকব্রাইন ৪০; ডেভিড উইলি ৫/৩০, সাকিব মাহমুদ ২/৩৬)।

ইংল্যান্ড: ২৭.৫ ওভারে ১৭৪/৪ (জেসন রয় ২৪, জেমস ভিন্স ২৫, স্যাম বিলিংস ৬৭*, ইয়ইন মর্গান ৩৬*; ক্রেইগ ইয়ং ২/৫৬, কার্টিস ক্যাম্পার ১/২৬)।

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ডেভিড উইলি (ইংল্যান্ড)

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।