ঈদের দ্বিতীয় দিনে করোনায় ২২ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২২ জনসহ মোট তিন হাজার ১৫৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন ৮৮৬ জন শনাক্তসহ মোট শনাক্ত হয়েছেন দুই লাখ ৪০ হাজার ৭৪৬ জন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৩৯ অপরাহ্ণ, ০২ আগস্ট ২০২০




মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা তিন হাজার ১৫৪ জনে পৌঁছালো।

প্রথম কোভিড-১৯ শনাক্তের ১৪৮তম দিনে এসে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৪০ হাজার ৭৪৬ জনে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৮৮৬ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি যা গত কয়েক মাসে সর্বনিম্ন।

রোববার দুপুরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৮৯ হাজার ২৯৫টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৫৮৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে।

মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৪ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৪ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩১ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ৫ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু রেখেছে সরকার।

এক নজরে বাংলাদেশের করোনাচিত্র:

  • মোট শনাক্ত: ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন।
  • মারা গেছেন: ৩ হাজার ১৫৪ জন।
  • মোট সুস্থ: ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ১১ লাখ ৮৯ হাজার ২৯৫টি।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।