পাট ও চামড়াশিল্প পরিকল্পিত ধ্বংসযজ্ঞ : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তি:প্রেস বিজ্ঞপ্তি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২৫ অপরাহ্ণ, ০৫ আগস্ট ২০২০




নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, করোনা পরিস্থিতিতে পাটকল বন্ধ ও পশুর চামড়ার দাম কমানোই প্রমাণ করে যে, পাট ও চামড়াশিল্প পরিকল্পিত ধ্বংসযজ্ঞ । গত ৪৯ বছরে যখন যে সরকার ক্ষমতায় এসেছে দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের সাথে মিলেমিশে পরিকল্পনা করে পাট ও চামড়াশিল্প ধ্বংসের সর্বোচ্চ চেষ্টা করেছে। তারা গণমানুষের মুক্তির কথা ভেবে, বাংলাদেশের উজ্জ্বল সম্ভাবনার কথা ভেবে রাজনীতি না করায় অন্ধকার নেমে এসেছে আমাদের রাজনীতি-অর্থনীতি-শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি-সমাজ-ধর্ম ও কূটনীতিতে। গ্রাম থেকে শহরে অপসাংস্কৃতিক ও অসামাজিক আগ্রাসনের কারণে নতুন প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে। তার উপর করোনা-বন্যায় আমজনতা যখন নিরন্ন; তখন জনপ্রতিনিধিরা আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার স্বপ্নে বিভোর। স্বাস্থ্য-স্বরাষ্ট্র-অর্থ-খাদ্য সহ প্রতিটি মন্ত্রণালয়ে দুর্নীতির দানবদের দৌড়াত্ম। উত্তরণে নতুন প্রজন্ম সচেতনতা তৈরি করছে-ঐক্যবদ্ধ করছে এবং সামর্থনুযায়ী আপনাদের পাশে আছে-থাকবে ইনশাল্লাহ। ৫ আগস্ট বন্যাকবলিত ৭ জেলায় ত্রাণ প্রদান শেষে এককর্মী সভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রি, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি লিটা দত্ত, নতুনধারা মানিকগঞ্জের সহ-সভাপতি আমিরুল ইসলাম, মুন্সিগঞ্জের সদস্য সালমা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে নতুনধারা বাংলাদেশ এনডিবি বন্যাক্রান্ত মুন্সিগঞ্জ, জামালপুর, কুড়িগ্রাম, মানিকগঞ্জ, শেরপুর, রংপুর ও গাইবান্ধার বিভিন্ন অঞ্চলে ১ হাজার ২৮ পরিবারে চাল-ডাল-আটা-পোলাও চাল, চিড়া, পোশাক ও নগদ টাকা পৌছে দিয়েছে।

বার্তা প্রেরক
(নিপুন মিস্ত্রি)
মহাসচিব, নতুনধারা বাংলাদেশ এনডিবি

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।