নেইমারকে সমর্থন যুগিয়ে যাবে পিএসজি, মার্শেই ডিফেন্ডার পাচ্ছেন হত্যার হুমকি

ক্রীড়া ডেস্ক:ক্রীড়া ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৫ পূর্বাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২০




মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের বিরুদ্ধে তোলা বর্ণবাদের অভিযোগে পিএসজি পূর্ণ সমর্থন যুগিয়ে যাবে নেইমারকে। পিএসজির পক্ষ থেকে বিবৃতি দিয়ে এই ঘটনার তদন্ত সত্যতা যাচাইয়ের দাবি তোলা হয়েছে। মার্শেইও নিজেদের খেলোয়াড়ের পক্ষে বিবৃতি দিয়ে দাবি করেছে, গঞ্জালেজ বর্ণবাদী নন।

গত সোমবার রাতে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে গঞ্জালেজকে আঘাত করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। মাঠ ছাড়ার সময়ই চতুর্থ রেফারিকে বর্ণবাদের অভিযোগের কথা জানিয়েছিলেন নেইমার। পরে টুইটারেও পোস্ট করে গঞ্জালেজের বিরুদ্ধে একই অভিযোগ তোলেন ব্রাজিলিয়ান। যদিও মার্শেই ডিফেন্ডার গঞ্জালেজ নেইমারের দাবি অসত্য বলে মন্তব্য করেছেন।

সোমবার একটি সংক্ষিপ্ত বিবৃতিতে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা জানিয়েছে ক্লাবটি “সমাজে, জীবনে, ফুটবলে কোথাও বর্ণবাদের কোনো স্থান নেই।”

“এলএফপির (ফ্রেঞ্চ লিগ কমিটি) শৃঙ্খলা কমিশনের তদন্ত ও সত্যতা নির্ধারণের অপেক্ষায় রয়েছে ক্লাব। এলএফপিকে তদন্তে যে কোনো সহায়তার জন্য প্রস্তুত আছি আমরা।”

বর্ণবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে মার্শেইও, তবে গঞ্জালেজ বর্ণবাদী নন বলে দাবি তাদের, “আলভারো গঞ্জালেজ বর্ণবাদী নয়। এই ক্লাবে যোগ দেওয়ার পর তার প্রাত্যহিক জীবনাচারণ সেই প্রমাণ করেছে। তার সতীর্থরাও তার পক্ষে রায় দিয়েছে।”

এই ঘটনার পরিণতি নিয়েও সতর্কবার্তা দিয়েছে মার্শেই। তারা দাবি করেছে ব্রাজিলিয়ান মিডিয়ায় গঞ্জালেজের ব্যক্তিগত যোগাযোগ নম্বর ছড়িয়ে দেওয়া হয়েছে। এর ফলে গঞ্জালেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রমাগত হেনস্তার শিকার হচ্ছেন এবং মৃত্যু হুমকিও পাচ্ছেন।

এলএফপি লিগ কমিটির এই ব্যাপার নিয়ে বুধবার বৈঠকে বসার কথা রয়েছে। ম্যাচ রেফারির রিপোর্ট পর্যালোচনার পর ৫ লাল কার্ডের ঘটনা নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানাবে তারা।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।