কবরস্থানের নামে বালু তুলে বিক্রি করছেন ইউপি সদস্য!




লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের সাকোয়া এলাকার জান্নাতুল বাগী কবরস্থান ভরাটের নামে বালু তুলে বিক্রি করার অভিযোগ উঠেছে ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য সেকেন্দার আলীর বিরুদ্ধে।

সোমবার (৫ অক্টোবর) সরেজমিনে গেলে দেখা যায়, জান্নাতুল বাগী কবরস্থান থেকে মিনি মালবাহী ট্রাক্টর ভর্তি করে বালু বিক্রি করা হচ্ছে।

এলাকাবাসী জানান, ইউপি সদস্য সেকেন্দার আলী স্থানীয় রফিকুল ড্রাইভারের পুকুর থেকে কবরস্থান ভরাটের কথা বলে বালু উত্তোলন করেন। তারপর হাঠাৎ তারা মিনি ট্রাক্টর দিয়ে বালু বিক্রি করছেন। এখন পর্যন্ত তারা প্রায় অর্ধ লক্ষাধিক টাকার বালু বিক্রি করেছেন।

এ বিষয়ে কুলাঘাট ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মনির উদ্দিন ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বালু উত্তোলনের বিষয়টি আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে আমরা জানতে পারি তারপর বালু উত্তোলন বন্ধ করে দেই। তবে বালু বিক্রির বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই।

কুলাঘাট ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য সেকেন্দার আলী বালু উত্তোলনের বিষয়টি স্বীকার করেছেন তবে বালু বিক্রির বিষয়টির সাথে তিনি জড়িত নন বলে জানিয়েছেন। বালু কে বিক্রি করছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় রফিকুল ড্রাইভারের পুকুর থেকে কবরস্থান ভরাটের জন্য বালু উত্তোলন করা হয়েছে তাই বালু উত্তোলনের সময় সে অতিরিক্ত বালু উত্তোলন করেছে এবং তা এখন বিক্রি করছে।

স্থানীয় রফিকুল ড্রাইভারের বক্তব্য নেওয়ার জন্য তার বাড়ীতে গেলে তাকে পাওয়া যায়নি তবে তার বাড়ির সামনে বালু উত্তোলনের সরঞ্জামাদি লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জি আর সরোয়ার বলেন, বালু উত্তোলনের বিষয়টি আমরা জানতে পেরে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছি।এখন তাদের বিরুদ্ধে বালু বিক্রি করার অভিযোগ এসেছে আমরা তদন্ত করে ব্যাবস্থা গ্রহন করবো।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।