আমি এখন অনেক শক্তি অনুভব করছি : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:আন্তর্জাতিক ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪১ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২০




কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১০ দিন তার প্রিয় নির্বাচনী প্রচারণা থেকে বাইরে ছিলেন। তবে সুস্থ হয়ে সোমবার তিনি ফ্লোরিডার নির্বাচনী সমাবেশে অংশ নেন। ট্রাম্প দাবি করেন এখন তিনি অনেক সুস্থ আছেন।

অরল্যান্ডের কাছে স্যানফোর্ডে সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, ‘আমি খুবই শক্তি অনুভব করছি। আমি আপনাদের কাছে যাবো। আমি সকল দর্শক শ্রোতাকে চুম্বন করবো। দীর্ঘ ও বড়ো চুম্বন।

এর আগে ট্রাম্পের ডাক্তাররা জানিয়েছেন, তার শরীরে করোনা নেগেটিভ শনাক্ত হয়েছে।

তারা তাকে সমাবেশে অংশ নেয়ারও অনুমোদন দেন। তারা জানান, তিনি আর অন্য কাউকে সংক্রমিত করতে পারবেন না।

এছাড়া ট্রাম্প রোববার নিজেকে করোনামুক্ত দাবি করেন। তবে তার এ দাবি প্রমাণিত নয়।

হাসপাতালে তিনদিন করোনা চিকিৎসা শেষে হোয়াইট হাউসে ফেরার এক সপ্তাহের মধ্যেই তিনি নির্বাচনী সমাবেশে ফিরে এলেন। সমাবেশে ঘন্টাব্যাপী বক্তব্যে তিনি হিলারি ক্লিনটনের তীব্র সমালোচনা করেন। তিনি তাকে কুটিল হিলারি হিসেবে উল্লেখ করেন।

একইসঙ্গে ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনকে নিয়েও ঠাট্টা বিদ্রুপ করেন। তিনি বলেন, বাইডেনের প্রচারণা সমাবেশে কার্যত কাউকে দেখাই যায়নি।

আগামী ৩ নভেম্বরের নির্বাচনে ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওই সমাবেশে ট্রাম্প বলেন, ফ্লোরিডা আমার পছন্দের। চার বছর আগে তারা বলেছিল আমরা ফ্লোরিডা হারাতে যাচ্ছি। আর মাত্র ২২ দিন পর আমরা এ রাজ্য জিততে যাচ্ছি। আমরা হোয়াইট হাউসে আগামী চার বছরের জন্যে জিততে যাচ্ছি।

তিনি তার মনোনিত সুপ্রিম কোর্টের বিচারক এমি কনি ব্যারেটের প্রশংসা করেন।

রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে তার মনোনয়ন চূড়ান্ত করা নিয়ে শিগগীরই শুনানি শুরু হবে। বিশ্লেষকরা মনে করছেন, তিনি চুড়ান্তভাবে মনোনিত হলে আগামী কয়েক প্রজন্ম ধরে দেশটির সর্বোচ্চ আদালত রক্ষণশীলদের প্রভাবে চলে যাবে।

এদিকে ইতোমধ্যে এক কোটিরও বেশি ভোটার দেশটির আগাম নির্বাচনে অংশ নিয়েছে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।