শিবগঞ্জে মাদ্রাসার প্রতিষ্ঠাতা কর্তৃক ফলজ বাগান দখলের অভিযোগ

সাজু মিয়া, শিবগঞ্জ,(বগুড়া) প্রতিনিধি:সাজু মিয়া, শিবগঞ্জ,(বগুড়া) প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২১ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২০
শিবগঞ্জে মাদ্রাসার প্রতিষ্ঠাতা কর্তৃক ফলজ বাগান দখলের অভিযোগ




বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের সিঙ্গারগাড়ী গ্রামের হায়দার আলী সাকিদার এর ছেলে কৃষক মোঃ আবু হানিফ গতকাল মঙ্গলবার শিবগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

লিখিত বক্তব্যে বলেন, ধামাহার মৌজার আরএস খতিয়ান ১৩৮, ৫৩৫/১৩৬০ দাগ এর কবলা সম্পত্তি ১২ শতক জমিতে আম, লিচু, পিঁয়ারা, লেবু, ডাব সহ বিভিন্ন প্রকারের ফলজ বাগান রয়েছে। তিনি আরো বলেন, বাগানের গাছগুলো রক্ষার জন্য আমাদের দখলীয় জমির চারপার্শ্বে বাঁশের বেড়া দিয়ে সীমানা নির্ধারন করতে গেলে পার্শ্ববর্তী মোলাগাড়ী ইমদাদুল উলুম ক্বওমী হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা হযরত মাওঃ পীর ছামছুল আলম হাঠৎ করে অবৈধ ভাবে অত্র মাদ্রাসার শিক্ষার্থীদেরকে লেলিয়ে দিয়ে আমাদের বাঁশের বেড়া ভেঙ্গে ফেলে। শুধু তাই নয় ফলজ বাগানটি তারা জোর পূর্বক দখল করে নিতে চায়।

প্রতিষ্ঠাতার লোকজনরা আমাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ সহ প্রাণ নাশের হুমকি ধামকি প্রদান করছে। শুধু তাই নয় মাদ্রাসার ছাত্রদেরকে দিয়ে ইতিপুর্বে কয়েক দফায় আমার বাগানের গাছ উপরে নষ্ট করে ক্ষতি সাধন করে। স্থানীয় ভাবে বিষয়টি আপোষ মিমাংশার জন্য কয়েক দফা বৈঠক বসলেও মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাউকে তক্কা না করে তিনি এ ধরনের হাংমার পথ বেছে নিয়েছেন। বর্তমানে উক্ত জমির মূল দলিলপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রাদি আমাদের নামেই রয়েছে। তারা অযথা ভূয়া কাগজ তৈরী করে মাদ্রাসার শিক্ষার্থীদেরকে লেলিয়ে দিয়ে আমাদের ফলজ বাগান দখল করার অপচেষ্টা করছে। আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে সঠিক তদন্তের জন্য প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি। এ সময় তার ছেলে হাসান মাহমুদ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।