রাজাপুরে পেশাদারি দায়িত্ব পালন কালে সাংবাদিক এর ওপর হামলা

ঝালকাঠি প্রতিনিধি:ঝালকাঠি প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪৬ পূর্বাহ্ণ, ২০ অক্টোবর ২০২০
রাজাপুরে পেশাদারি দায়িত্ব পালন কালে সাংবাদিক এর ওপর হামলা




ঝালকাঠির রাজাপুরে পেশাদারি দায়িত্ব পালন কালে সাংবাদিক এর ওপর হামলার চালিয়েছে অসাধু জেলেরা। এ ঘটনায় সোমবার রাতে বাদী হয়ে খলিলুর রহমান থানায় সাধারন ডায়রী করেন (ডায়রী নম্বর ৯০৭)।

স্থনীয়দের কাছ থেকে জানাগেছে, ইলিশ প্রজনন মৌসুমে সরকারি নিশেধাজ্ঞা আমান্য করে দক্ষিন পালট এলাকার বিষখালী নদীতে জেলেদের মা ইলিশ শিকার এর খবর স্থানীয়দের কাছ থেকে জানতে পেরে ৭১ বাংলা টিভির ঝালকাঠি প্রতিনিধি মো. খলিলুর রহমান, আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. নেয়ামুল আহসান হিরন ও সকালের বার্তা পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলাম মৃধা সংবাদ সংগ্রহের জন্য ঘটনা স্থলে যায়।

ঐ সময় জেলেরা কারেন্ট জাল দিয়ে নদীতে ‘মা’ ইলিশ শিকার করে ট্রলার যোগে ফিরে আসার সময় বিষখালী নদীর তীরবর্তী জোড় খালে প্রবেশ করে। খলিলুর রহমান ঐ সময় উক্ত ঘটনার ভিডিও ধারন করছিল। তৎক্ষনিক আরেকটি ট্রলার মাছ শিকার শেষে জোড় খালে প্রবেশ করিতে থাকে। ঐ ট্রলারের মধ্যে থাকা তিন জন জেলে তাকে ভিডিও করতে দেখে তারা ট্রলারে রক্ষিত দেশীও অস্ত্রসন্ত্র ও লাঠিসোটা নিয়ে খলিল এর ওপর হামলার উদ্যেশে ট্রলার থেকে উপরে ওঠে।

এ সময় উপরে থাকা আরো এক জেলে তাদের সাথে যুক্ত হয়। এর পর খলিল এর উপর চড়াও হয়ে ধাওয়া করিলে তার সাথে থাকা অপর দুই সাংবাদিকের ডাকচিৎকারে অদুরে থাকা ইলিশ রক্ষা অভিযান পরিচালনাকারী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, দায়িত্বরত পুলিশ টিমসহ অনেকেই ঘটনা স্থলে উপস্থিত হয়। এ সময় জেলেরা খলিলুর রহমানকে মারাক্ত খুন জখম করার হুমকি দিয়ে পুলিশ দেখে ঘটনা স্থল থেকে পালিয়ে যায়।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।