রাজাপুরে ফেসবুক আইডি হ্যাক করে প্রতারনার চেষ্টা

ঝালকাঠি প্রতিনিধি:ঝালকাঠি প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৬ অপরাহ্ণ, ০৮ নভেম্বর ২০২০
রাজাপুরে ফেসবুক আইডি হ্যাক করে প্রতারনার চেষ্টা




ঝালকাঠির রাজাপুরে মো. সাইফুল ইসলামের ফেসবুক আইডি হ্যাক করে তার ফেসবুক বন্ধুদের সাথে প্রতারনার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার রাতে সাইফুল ইসলাম রাজাপুর থানায় সাধারন ডায়রী করা হয়েছে ডায়রী নম্বর ৩২৫। সাইফুল ইসলাম উপজেলার শুক্তগড় ইউনিয়নের গোপলপুর গ্রামের মৃত হানিফ মৃধার পুত্র ও ঐ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান।

ডায়রী সূত্রে জানাগেছে, সাইফুল ইসলামের ‘ঝধরভঁষ ওংষধস’ নামের ফেসবুক আইডিটি এক মাস পূর্বে হ্যাকার হ্যাক করে নেয়। যা অনেক চেষ্টা করেও উদ্ধার করা সম্ভব হয়নি।শুক্রবার (৬ নভেম্বর) রাতে হঠাৎ করে ‘অনফঁষষধয অষ গধযসঁফ’ আইডি থেকে সাইফুল এর বর্তমান নতুন ফেসবুক আইডির ইনবক্সে তার ব্যবহৃত মোবাইল নম্বর চেয়ে একটি ম্যাসেজ দেয়। তিনি তার ব্যবহৃত ০১৭১১৭৩৮৩৯৯ নম্বটি ম্যাসেজ করে দিয়ে দেয়। একটু পরে ০১৭৪৭৯৭৮০২৯ থেকে তার ব্যবহৃত ০১৭১১৭৩৮৩৯৯ নম্বরে একটি ছয় সংখ্যার ৭২০৩৭৮ পিন নম্বরসহ ম্যাসেজ আসে। আবারও ‘অনফঁষষধয অষ গধযসঁফ’ আইডি থেকে পিন নম্বরটি চেয়ে একটি ম্যাসেজ দেয় এবং সাথে সাথে সাইফুল পিন নম্বরটি দিয়ে দেয়।

পরের দিন শনিবার (৭ নভেম্বর) সকালে সাইফুল জানতে পারে ‘অনফঁষষধয অষ গধযসঁফ’ আইডিটিও হ্যাক হয়েছে। পরের একে একে সাইফুলের পরিচিতরা তাকে ফোন দিয়ে জানায় তাদের কাছে তার পুরাতন আইডি ‘ঝধরভঁষ ওংষধস’ থেকে ইনবক্সে টাকা চাওয়া হচ্ছে। ‘নেয়ামুল আহসান হিরন’ ও ‘আবু সায়েম আকন’ এর ফেসবুক আইডির ইনবক্সে টাকা চেয়ে একটি নগদ এর ০১৮৪০৮২৪৪২৩ নম্বর দেয় হ্যাকাররা।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।