একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:আন্তর্জাতিক ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৫ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২০




মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট জো বাইডেনের কাছে পরাজিত হওয়ার পর এবার ফল পরিবর্তনে আইনি লড়াইয়েও একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

মিশিগানেও ভোট কারচুপির অভিযোগ প্রমাণে পর্যাপ্ত তথ্য না পেয়ে জয়ের আশা ছেড়ে দিয়েছেন ট্রাম্পের আইনজীবীরা। এর আগে জর্জিয়াতে ভোট পুনর্গণনার পর জয়ী ঘোষণা করা হয় জো বাইডেনকে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে জো বাইডেন জয়ী হওয়ার পর পার হয়েছে দুই সপ্তাহ। হার মানতে নারাজ ট্রাম্প নেমেছেন আইনি লড়াইয়ে। তবে সেখানেও হচ্ছে না নির্বাচনি ফল পাল্টে দেয়ার মতো কোন কারিশমা।

জর্জিয়ার পর ব্যাটলগ্রাউন্ড রাজ্য মিশিগানেও আইনি লড়াইয়ে অন্ধকার দেখছে ট্রাম্প। শুক্রবার মিশিগানের প্রভাবশালী দুজন রিপাবলিকান মাইক সিরকেই এবং লি চ্যাটফিল্ডের সঙ্গে হোয়াইট হাউসে বৈঠক করেন ট্রাম্প। সভা থেকে বেরিয়ে তারা জানান, এই রাজ্যে ফলাফল পরিবর্তন করার মতো কোন তথ্য তাঁদের কাছে নেই। ফলে পরোক্ষভাবেই এই রাজ্যে বাইডেনকে জয়ী হিসেবে স্বীকৃতি দিলেন রিপাবলিকানরা।

এর আগে জর্জিয়ায় ভোট পুনর্গণনার পর ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করা হয়েছে। ফলে এই রাজ্যের ১৬টি ইলেকটোরাল ভোট ডেমোক্র্যাটদের পক্ষেই থাকছে।

অন্যদিকে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ভোট গণনা স্থগিত রাখার পক্ষে আদালতে ট্রাম্পের আইনজীবী কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি। সব মিলিয়ে রাজ্য আইনসভার মাধ্যমে নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার আশা শেষের পথে। তবে এখনো সিদ্ধান্তে অনড় ট্রাম্প, স্বীকার করছেন না পরাজয়।

আগামী ২০শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। তবে ক্ষমতা হস্তান্তর নিয়ে টালবাহানা করেই যাচ্ছে ট্রাম্প প্রশাসন।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।