আত্রাইয়ে নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়নে অভিযান




বৈশিক করোনা মহামারির দ্বিতীয় ঢেও হতে রক্ষার্থে নওগাঁর আত্রাইয়ে নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়নে থানা পুলিশের উদ্যোগে সচেতনতামূলক অভিযান চালানো হয়েছে।

সোমবার দুপুরে ওসি মোসলেম উদ্দিনের নেতৃত্বে উপজেলা সদর সাহেবগঞ্জ, আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন এবং সাবরেজিষ্টি অফিস এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন যানবাহনের চালক, যাত্রীর এবং পথচারীর মুখে মাস্ক পড়িয়ে দেওয়া হয় এবং দোকানের সামনে মাস্ক ছাড়া বিক্রয় বন্ধ লিখা ব্যানার টাঙানোর নির্দেশ দেওয়া হয়। এদিকে অভিযানের খবর চারিদিকে ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে দোকানী, পথচারী, বিভিন্ন যানবাহনের চালক সহ যাত্রীরা তাদের ব্যাগে এবং পকেটে রাখা পুরাতন অপরিস্কার মাস্ক পড়তে দেখা যায়। এছাড়া মা-বোনেরা শাড়ী বা ওড়নার আঁচল এবং শ্রমিকেরা গামছা দ্বারা মুখ ডেকে তড়িঘড়ি করে বাজার স্থল ত্যাগ করতে থাকে।

অভিযানকালে ওসি তদন্ত মোজাম্মেল হক, এসআই হরেন্দ্রনাথ সরকার, প্রদীপ কুমার সরকার, আত্রাই প্রেস ক্লাব সভাপতি রুহুল আমীনসহ থানায় কর্মরত পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আত্রাই থানা ওসি মোসলেম উদ্দিন বলেন, বৈশিক করোনা মহামারির দ্বিতীয় ঢেও হতে রক্ষার্থে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এবং আইজি ও নওগাঁ এসপি স্যারের নির্দেশনা মোতাবেক এ অভিযান পরিচালনা করা হলো। এর পরেও যদি কেহ মাস্ক ছাড়া বাহিরে বের হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।