ব্যবসায়ী ও মিলাররা ঘরে ধান মজুদ করে রাখলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে- খাদ্যমন্ত্রী 

ডি এম রাশেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধি:ডি এম রাশেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪২ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২০




কোন ব্যবসায়ী ও মিলাররা তাদের ঘরে ধান অবৈধভাবে মজুদ করে রাখলে তারে বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ব্যবসায়ী ও মিলাররা অবৈধভাবে ধান মজুদ করে রাখলে বাজারে ধান ও চালের কৃত্রিম সংকট দেখা দেয়। এতে করে চালের বাজার অস্থির হয়ে উঠে বলে জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সরকারকে বেকায়দায় ফেলতে কোন ব্যবসায়ী ও মিলার ঘরে ধান মজুদ করে রাখলে অভিযান চালিয়ে তাদের ধান আটক করা হবে বলে হুশিয়ার করেন খাদ্যমন্ত্রী।

সোমবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নওগাঁর পোরশা উপজেলার শহীদ পিংকু বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহফুজ আলম। অনুষ্ঠানে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা ও পূর্ণবাসন কর্মসূচীর আওতায় ৪হাজার ২৮০জন কৃষকের মাঝে ধান, গম, ভ‚ট্রা, সরিষা, চিনাবাদাম, মসুর, খেসারী, মূগ, সূর্যমুখি, টমেটো, মরিচ ও পেয়াজের বীজ ও সার বিতরন করা হয়। এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার উপজেলা পরিষদ চত্তরে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।