টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন

বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৯ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২০




গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন করেছে পোশাক শ্রমিকরা। টঙ্গী প্রেসক্লাবের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানববন্ধনে বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শণ করেন। বড়বাড়ি জয়বাংলা রোডের এস. কে. আর সোয়েটার পোশাক কারখানার প্রায় শতাধিক শ্রমিক মানববন্ধনে অংশগ্রহণ করেন।

শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষের কাছে গত তিনমাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। আমরা পাওনাদির জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে দাবি জানালে তারা দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকে। একপর্যায়ে গত ১০ নভেম্বর রাতের আধাঁরে কারখানা বন্ধ করে পালিয়ে যায়। নিরুপায় হয়ে আমরা গাছা থানায় সাধারণ ডায়েরি ও ইন্ড্রাষ্টিয়াল পুলিশ-০২ এর পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করি। এছাড়াও টঙ্গী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে লিখিত আকারে জানানো হয়েছে। তারপরও কোন সুরাহা না হওয়ায় আমরা বেতন না পেয়ে এবং চাকরি হারিয়ে চরম মানবেতর জীবন যাপন করছি। বাসা ভাড়া এবং দোকান বাকির টাকা পরিশোধের জন্য পাওনাদাররা রীতিমত চাপ প্রয়োগ করে যাচ্ছে।

এব্যাপারে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, বিষয়টি আমি অবগত আছি। তবে কারখানার মালিক একজন প্রতারক শ্রেণির লোক। শ্রমিকদের বেতন-ভাতা দেয়ার কথা বলেও সে বেতন দেয়নি।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।