মুন্ডুমালায়,আ’লীগ নেতা সাইদুর রহমানের পক্ষে দলীয় মনোনয়ন চান পৌরবাসী

প্রভাতী নিউজ অনলাইন রিপোর্টঃপ্রভাতী নিউজ অনলাইন রিপোর্টঃ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২১ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২০




প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। গত রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোঃ আলমগীর নির্বাচন ভবনে তফসিল ঘোষণা করেন।

এবারও মেয়র পদে দলীয় প্রতীকে এবং সাধারণ ও সংরক্ষিত পদে নির্দলীয় প্রতীকে নির্বাচন হবে। পাশাপাশি সব পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।বাকি পৌরসভারগুলো নির্বাচন হবে ধাপে ধাপে আগামী বছরের প্রথম মাসে অনুষ্ঠিত হতে পারে। দ্বিতীয় ধাপের পৌর নির্বাচন এখনো ঢের দেরী থাকলেও রাজশাহী তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবার আওয়ামীলীগ দলের মনোনয়ন পদপ্রার্থী পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান।যদিও গোদাগাড়ী তানোর -১ আসনের সংসদ সদস্যর সাথে দলীয় কোন্দল তারপরও এই এলাকায় ব্যাপক জনপ্রিয়তা রয়েছে আ’লীগের এই ত্যাগী নেতার।

জানা গেছে,দলীয় মেয়র পদের মনোনয়ন পেতে অনেকে প্রচার,প্রচারণা চালালেও বাস্তবে পৌর এলাকায় তাদের কোন জনপ্রিয়তাই নেই।তবে মেয়র পদের জন্য সংসদ সদস্যের যিনি আস্থাভাজন হিসেবে প্রচারনা চালাচ্ছে তিনি মুন্ডুমালা পৌর কাউন্সিলর আমিন হোসেন।যদিও সাংসদের সুপারিশ পাবে তথাপি তার কোন জনপ্রিয়তা নেই এলাকায়, জানিয়েছেন আ’লীগের তৃনমূল নেতাকর্মীরা।এমনকি তাকে মনোনয়ন দেওয়া হলে এই পৌরসভায় এবার আ’লীগের ভরাডুবি হতে পারে বলেও আশংকা করছেন আ’লীগের নেতাকর্মীরা।

আ’লীগের দলীয় হাইকমান্ড সূত্রে জানা গেছে,শুধু স্থানীয় সাংসদের সুপারিশ থাকলেই মনোনয়ন দেওয়া হবেনা।এবার পৌর নির্বাচনে তাদেরই মনোনয়ন দেওয়া হবে এলাকায় যাদের জনপ্রিয়তা রয়েছে ব্যাপক,দলের দূর্দিনে যারা নি:স্বার্থভাবে জিবনবাজী রেখে কাজ করেছেন,দেশের ক্লান্তিলগ্নে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে যারা জনসাধারনের পাশে দাঁড়িয়েছেন এমন ত্যাগী নেতাকে দেওয়া হবে পৌর মেয়র পদের মনোনয়ন।

সেই হিসেবে মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পাওয়ার যোগ্য হিসেবে যে নেতাকে দলীয় নেতাকর্মী সহ জনসাধারন যোগ্য বলে মনে হয়েছে তিনি হচ্ছেন পৌর আ’লীগ নেতা সাইদুর রহমান।তানোর উপজেলা আ’লীগের কয়েকজন নেতাকর্মী জানান,আসলে সকল দিক বিবেচনা করলে সাইদুর রহমান ই মেয়র পদের মনোনয়ন পাওয়ার যোগ্য।সে আসলে আ’লীগের একজন ত্যাগী নেতা।আমরা যতটুকু জানতে পেরেছি এবার সাইদুর ই মনোনয়ন পেতে পারেন।

এদিকে,পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গন-সংযোগ,উঠান বৈঠক ও মতবিনিময় সভা করে চলেছেন।

পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গনসংযোগকালে আ’লীগ নেতা সাইদুর রহমান বলেন, আগামী পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে পৌরবাসীর সর্বস্তরের জনগনের দোয়া ও সহযোগিতা চাই।আ’লীগের এই ত্যাগী নেতার গনসংযোগকালে বিভিন্ন শ্রেনী পেশার সর্বস্তরের মানুষকে স্বতস্ফুর্ত ভাবে অংশ অংশগ্রহণ করতে দেখা গিয়েছে।

দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি বলেন, আমি আশাবাদী যে,নেতাকর্মীরা সম্মিলিতভাবেই আমাকে সমর্থন জানাবে। কারণ মূলদলসহ সব সহযোগী ও অঙ্গসংগঠন সমূহের সকল নেতাকর্মীর সাথেই আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। কারো সাথেই কোন প্রকার বৈরিতা নেই। এমনকি দলমত নির্বিশেষে উপজেলা ও পৌরসভার সকল মানুষের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সচরাচরই বিদ্যমান। যা অন্য অনেকের তুলনায় অনেকাংশে বেশিই বলে আমার বিশ্বাস।সারাজীবন বৃহত্তর আওয়ামীলীগ দলের কল্যাণে কাজ করেছি।করোনাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সারা দিয়ে নিজ অর্থায়নে মানুষের মাঝে খাদ্যসামগ্রী,স্যানিটাইজার সহ অনান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরন করেছি।সকল দিক বিবেচনা করে দল আমাকেই মনোনয়ন দিবেন বলে আশাবাদব্যাক্ত করেন আ’লীগের এই ত্যাগী নেতা।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।