সারাদেশে সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে উত্তরায় সাংবাদিকদের মানববন্ধন

বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৩ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২০




সম্প্রতি দেশব্যাপী বিভিন্ন অনিয়ম, অন্যায়, দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের নানা প্রকার হামলা, নির্যাতন ও মামলার প্রতিবাদে গতকাল শনিবার সকালে উত্তরার রাজরক্ষী মার্কেটের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা প্রতিবাদ ও মানববন্ধন করেন। এ সময় সাংবাদিক নির্যাতন ও অধিকার বিষয়ে আলোচনা করেন দৈনিক আমার প্রাণের বাংলাদেশের সম্পাদক ও প্রকাশক আব্দুল্লাহ আল মামুন, দৈনিক আলোকিত সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোখলেছুর রহমান মাসুম, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আনোয়ার হোসেন আকাশ, দৈনিক অগ্রবাণী পত্রিকার বার্তা সম্পাদক হুমায়ুন কবিরসহ প্রায় দেড় শতাধিক প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন বাংলাদেশের সাংবাদিকরা এখন ডিজিটাল নিরাপত্তা আইন নামক কালো জ¦রে ভোগছে। এই জ¦রে সাংবাদিকদের লেখনির সত্য ¯্রােত ধারা বন্ধ হয়ে যেতে পারে দুর্নীতি বাস্তবায়নে আমাবশ্যার কালো অন্ধকারে। যে কোন পর্যায় দুর্নীতিবাজরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের দলের অনুপ্রবেশকারী হাইব্রিড, ইয়াবা স¤্রাট, দুর্নীতিবাজ, সরকারি কর্মকর্তা তাদের কর্মআইনী পটেকশনের ভেতরে থেকে চালিয়ে যেতে পারবেন। ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করে মূল ধারা সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের সহায়তা চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।