ইরানি পরমাণু বিজ্ঞানী হত্যার তীব্র নিন্দা জানাল সিরিয়া ও হামাস

আন্তর্জাতিক ডেস্ক:আন্তর্জাতিক ডেস্ক:
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১৫ পূর্বাহ্ণ, ২৯ নভেম্বর ২০২০
সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ




সিরিয়া ও ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাস ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও উপ প্রতিরক্ষামন্ত্রী মোহসেন ফাখরিজাদে’র হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে। সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ ও হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া শনিবার রাতে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফকে টেলিফোন করে এ নিন্দা জানান।

আলাদা আলাদা টেলিফোনালাপে মিকদাদ ও হানিয়া ইরানি পরমাণু বিজ্ঞানীর শাহাদাতের ঘটনায় ইরানের সরকার ও জনগণকে সিরিয়া ও ফিলিস্তিনি জনগণের পক্ষ থেকে শোক ও সমবেদনা জানান।

এর আগে ফাখরিজাদে হত্যার নিন্দা জানাতে মোহাম্মাদ জাওয়াদ জারিফকে টেলিফোন করেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া, তুরস্কের সংসদ স্পিকারও এক বিবৃতিতে ইরানের পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার তীব্র নিন্দা জানিয়ে একে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেন।


হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল

ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে শুক্রবার সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলায় শহীদ হন। তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদে’কে বহনকারী গাড়িতে হামলা চালায়।

ইরানের এই শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানীকে হত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। ভেনিজুয়েলা ও দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রীরাও ফাখরিজাদে হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন। জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপ স্থায়ী প্রতিনিধি দিমিত্রি পোলিয়ানস্কি বলেছেন, আমেরিকার সবুজ সংকেত নিয়ে সীমান্ত অতিক্রমী এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।