সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির আবেদন ১৫-২৭ ডিসেম্বর

প্রভাতী নিউজ অনলাইন রিপোর্টঃপ্রভাতী নিউজ অনলাইন রিপোর্টঃ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৪ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০২০




দেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে আগামী ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত ভর্তির জন্য আবেদন করা যাবে এবং ৩০ ডিসেম্বর লটারির মাধ্যমে শিক্ষার্থীদের জন্য স্কুল নির্ধারণ হবে।

আজ শুক্রবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

মাউশি গত সপ্তাহের শুরুতে মাধ্যমিক স্কুলে ভর্তি সংক্রান্ত একটি নীতিমালা প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছিল বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এ বিষয়ে মাউশি পরিচালক (মাধ্যমিক) বেলাল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সরকারি স্কুলে ভর্তির বিষয়ে নীতিমালা গতকাল মন্ত্রণালয় অনুমোদন করেছে। আজ মাউশি থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।’

বিজ্ঞপ্তিতে মাউশি জানায়, শিক্ষার্থীরা ১৫ ডিসেম্বর থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে পারবে এবং ২৭ ডিসেম্বর আবেদনের শেষ তারিখ। এ আবেদন শুধু অনলাইনেই করা যাবে। আর ৩০ ডিসেম্বর লটারির মাধ্যমে শিক্ষার্থীদের জন্য স্কুল নির্ধারণ করা হবে। পরে, স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ভর্তির তারিখ ও প্রক্রিয়া জানিয়ে দেবে।

এর আগে, নভেম্বরের শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, মাধ্যমিক স্কুলে ভর্তির প্রক্রিয়া লটারির মাধ্যমে অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।