কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোডাউনে আগুন!




লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ির গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৫ জানুয়ারী) দুপুর তিনটায় এ ঘটনা ঘটে। লালমনিরহাট ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল থেকে কিছু শ্রমিক ওই গোডাউনে কাজ করতেছিলো। কিন্তু হঠাৎ দুপুরের দিকে গোডাউন থেকে কালো ধোয়া দেখা যায়। তারপর আমরা ভিতরে ঢুকে দেখি গোডাউনে আগুন লেগেছে।খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভাতে কাজ শুরু করে। পরে আরো একটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, গোডাউনের ভিতরে থাকা ট্রাক্টরের যন্ত্রাংশ,পুরনো কাগজপত্র ও অন্যান্য জিনিসপত্র পুড়ে গিয়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। তবে কি পরিমান ক্ষতি হয়েছে এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে কিছু জানা যায়নি।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক সাহিদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের প্রকৃত ঘটনা জানা যায়নি। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নেভাতে সক্ষম হওয়ায় বড় ধরনের কোনো ক্ষতি সাধন হয়নি।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক শামীম আশরাফ জানান, কিভাবে আগুনের সুত্রপাত ঘটেছে তা জানা যায়নি,তবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত ঘটে। গোডাউনে আগুন লেগে মূল্যবান জিনিসপত্রের কোনো ক্ষয় ক্ষতি হয়নি।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।