পোরশায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৫৪টি গৃহহীন পরিবার

ডি এম রাশেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধি:ডি এম রাশেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধি:
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪৮ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১




মুজিবশতবর্ষ উপলক্ষে নওগাঁর পোরশায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক প্রদানকৃত ৫৪জন গৃহহীন পরিবার পাচ্ছেন ৫৪টি পাকা বাড়ি। ৫৪টি গৃহহীন পরিবারকে দেওয়ার জন্য উপজেলার নিতপুর ইউপিতে ৬টি, গাঙ্গুরিয়া ইউপিতে১০টি, ছাওড় ইউপিতে ১৪টি, মর্শিদপুর ইউপিতে ১৪টি ও ঘাটনগর ইউপিতে ১০টি পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের জন্য এসব বসতবাড়ি নির্মাণ করা হয়েছে। সরকারের মালিকানাধীন সম্পত্তিতে উক্ত মন্ত্রনালয়ের দেওয়া ডিজাইন অনুসরন করে এসব বসতবাড়ি নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে বাড়িগুলোর শতভাগ নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দোস্তদার হোসেন জানান, প্রত্যেকটি পরিবারের জন্য আলাদা একটি করে নির্মান করা হয়েছে বাড়িগুলো। ১লক্ষ ৭১হাজার টাকা ব্যায়ে নির্মিত প্রত্যেক বাড়িতে রয়েছে দুটি বেডরুম, একটি করে রান্না ঘর, ডাইনিং, টয়লেট ও বারান্দা।

নির্মাণ কাজ সার্বক্ষনিক তদারকি করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা জানান, সার্বক্ষনিক উপজেলা প্রশাসন এসব বাড়িগুলোর নির্মান কাজ তদারকি করেছে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এ উপজেলার ১২জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ১০জন ভিক্ষুকসহ ৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়ার জন্য বাড়িগুলি নির্মাণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।