মুন্ডুমালায় আ’লীগের বিদ্রোহীপ্রার্থী নৈশপ্রহরী সাইদুরকে বহিস্কার




রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়রপ্রার্থী আমির হোসেন আমীনের (নৌকা) বিরোধীতা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একই দলের পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান। সম্প্রতি দলীয় গঠনতন্ত্র ভঙ্গের কারণে মুন্ডুমালা পৌর আওয়ামী লীগ তাকে বহিস্কার করেছেন।

আজ (২১ জানুয়ারী) বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগ মুন্ডুমালা পৌর শাখার সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তফা ও যুগ্ন সাধারণ সম্পাদক ইব্রাহীম হাবিবুল্লাহ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিস্কারের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের আগামী ৩০ জানুয়ারী মুন্ডুমালা পৌরসভা নির্বাচন। আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়রপ্রার্থী আমির হোসেন আমীনের (নৌকা) বিরোধীতা করে একই দলের সাংগঠনিক পদ নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়রপদে নির্বাচন করছেন সাইদুর রহমান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাইদুর রহমান আ’লীগের স্বপদে থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত মেয়রপ্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন করছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের সর্ম্পূণ গঠনতন্ত্র বিরোধী।

সুতরাং আওয়ামী লীগের গঠনতন্ত্রের (প্রতিষ্ঠানিক শৃঙ্খলা) ৪৭ এর ১১ ধারা অনুযায়ী ও পৌর আওয়ামী লীগের ২০ জানুয়ারীর ০১ নম্বর রেজুলেশন মোতাবেক সাইদুর রহমানকে মুন্ডুমালা পৌর আ’লীগের ‘সাংগঠনিক সম্পাদক’ দলীয় পদ হতে বহিস্কার করা হল। যা অবিলম্বে কার্যকর করা হবে।

এব্যাপারে সাইদুর রহমান বলেন, পৌর নাগরিকদের দাবীর প্রেক্ষিতে মেয়রপদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। তবে, বহিস্কার ব্যাপারে তিনি অবগত নন। কর্মজীবনে টোকাই থেকে হাটের কুলি। বর্তমানে মুন্ডুমালা মহিলা কলেজের নৈশপ্রহরীর পাশাপাশি প্রথম শ্রেণীর ঠিকাদার। বাড়ি পৌর সদরের মুন্ডুমালা মহল্লায়। প্রসঙ্গ, এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৫৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৬৭১ জন ও নারী ভোটার ৯ হাজার ৯৮৯ জন।

আপনার মতামত লিখুন :

প্রভাতী নিউজ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।